মেনু
হোম
Chandigarh University

Chandigarh University

চন্ডীগড় বিশ্ববিদ্যালয় (www.cuchd.in) ভারতের দুটি প্রদেশ (পাঞ্জাব এবং হরিয়ানার) রাজধানী, চন্ডীগড়ে অবস্থিত, একটি দ্রুত সম্প্রসারমান বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়টি বিশেষভাবে নির্মিত এবং অনুপ্রেরনা মুলক  শিক্ষাক্রম অনুসরণ করে, যা শিক্ষার্থীদের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।  চন্ডিগড় শহরটি আন্তর্জাতিকভাবে তার স্থাপত্যশিল্প এবং শহুরে নকশার জন্য বিশেষভাবে পরিচিত।চন্ডীগড় বিশ্ববিদ্যালয়টি ও একই ধারাবাহিকতায় নির্মিত একটি শিক্ষা প্রতিষ্টান। 

চন্ডীগড় বিশ্ববিদ্যালয়ে, ভারতের সকল প্রদেশ এবং বিশ্বের বিভিন্ন দেশ হতে আগত শিক্ষার্থীগন এক মনোরম সাংস্কৃতিক সম্প্রীতির মাধ্যমে তাদের শিক্ষাজীবন উপভোগ করেন।

Engineering, Architecture, Business and Management, Hotel and Hospitality Management, Pharmaceutical and Bio Sciences, Visual Arts, Media Studies, Law, Agricultural Science, Basic Sciences, Humanities সহ চোদ্দটি পৃথকভাবে সৃজিত শিক্ষাক্রমের দরুন, চন্ডীগড় বিশ্ববিদ্যালয় ভারতের অত্র অঞ্চলের একটি সাফল্যমণ্ডিত শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত হয়েছে।

চন্ডীগড় বিশ্ববিদ্যালয় কেন?

  • ২২, ০০০+ শিক্ষার্থী সংখ্যা
  • ১৪০+ আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের অংশিদারীত্ব
  • ২৯ দেশের ৫০০+ আন্তর্জাতিক শিক্ষার্থী সম্প্রদায় (বাংলাদেশ সহ)
  • ১০০ একরের বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন
  • বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে ছাত্রাবাস 
  • IBM, Microsoft, Videocon, Hyundai, HP –এর সাথে শিল্পগত চুক্তি
  • শিল্প প্রধান ভবিষ্যৎ সহায়ক পাঠক্রম
  • আন্তরিক শিক্ষার্থী সাহায্য কেন্দ্র
  • আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য চাহিদা আনুসারে খাদ্য মেন্যু, ইত্যাদি।

বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে সাংস্কৃতিক সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে, চন্ডীগড় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২০১৭-১৮ শিক্ষাবর্ষে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ ৫০% বৃত্তির ঘোষণা দিয়েছে। বিশ্ববিদ্যালয়টি, তার সাংস্কৃতিক সম্প্রীতি সম্প্রসারণ অনুক্রমের আওতায়, স্বল্প সংখ্যক বাংলাদেশি শিক্ষার্থীর ভর্তি আবেদনপত্র গ্রহন করবে।

অনুসন্ধানের জন্য সংযুক্ত লিংকে ক্লিক করে ফরমটি পুরুন করুন https://goo.gl/1mP2Rh অথবা রেজিষ্ট্রেশন করুন http://www.cuchd.in/international/registration/

Face book-এ অনুসরন করুনঃ www.facebook.com/chandigarhuniversitybd/

সর্বশেষ সম্পাদিত: ১৪ ফেব্রুয়ারী ২০১৭ 
সতর্কবাণী: আমাদের প্রকাশিত লেখা বা নিবন্ধগুলি পূর্বানুমতি ব্যতীত কোন প্রকার বানিজ্যিক প্রকাশনা বা অন্য কোন মাধ্যমে হুবাহু বা আংশিক সম্পাদিত আকারে প্রকাশনা বা প্রচারনা সম্পূর্ণ নিষিদ্ধ এবং আইন বর্হিভূত।