মেনু
হোম
SRM Institute of Science and Technology

SRM Institute of Science and Technology

ভারতবর্ষের উল্লেখযোগ্য বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে SRM বিশ্ববিদ্যালয় স্বনামধন্য। নিজস্ব সক্রিয়তায় পথ চলতে চলতে, আজ প্রায় ৫০,০০০ এর ও বেশী শিক্ষার্থী এবং ২৮৩৫ জন অনুষদ প্রায় সমগ্র ক্যাম্পাসে আছে। বিশ্ববিদ্যালয়টি স্নাতক, স্নাতকোত্তর এবং ডক্টরাল কার্যক্রমে ২০৬ টি ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট, মেডিসিন এবং হেল্‌থ সায়েন্স, বিজ্ঞান এবং মানবিক কোর্সে ভর্তি হওয়ার সুযোগ প্রদান করছে। বিশ্ববিদ্যালয়টির ৮০ ভাগ শিক্ষার্থী ভারতের বিভিন্ন অংশ থেকে এবং প্রায় ২০ ভাগ শিক্ষার্থী ইউরোপ, চায়না, আমেরিকা সহ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে রয়েছে।

SRM বিশ্ববিদ্যালয় একটি বিশ্ব মানের বিদ্যালয় যেটা ভারতের সরকারি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে ২২ নম্বর এবং বিশ্বে উচ্চ শিক্ষা রাঙ্কিং এ ৮০১ নম্বর অবস্থান এ বিরাজমান রয়েছে। এছারাও বিশ্ববিদ্যালয়টি ভারতের টাইম্‌স ইঞ্জিনিয়ারিং রাঙ্কিং এ গত তিন বছর যাবত সগৌরবে এক নম্বর স্থান দখল করে আছে। বিশ্ববিদ্ধালয়টির ভারতের চারটি রাজ্যে ক্যাম্পাস ছাড়াও তিনটি শাখা ক্যাম্পাস রয়েছে। ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীগণ নিবন্ধন করুনঃ https://goo.gl/zD5T1i

২০০৮-২০০৯ শিক্ষাবর্ষের ১৫০ জন শিক্ষার্থী SRM বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে MIT, Carnegie Mellon, UC Davis, Warwick এর মত ৩৫ টি স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেয়েছেন। এছাড়াও ১০০ জন সদস্য MIT, UC Barkeley, Cambridge, Stanford এবং NUS এর মত বিশ্বমানের বিশ্ববিদ্যালয় থেকে রয়েছে।

৬০০ একরের বিশাল ক্যাম্পাস এ রয়েছে বিভিন্ন ধরনের সুবিধা যেমনঃ স্টেইট ল্যাব, লাইব্রেরি, ওয়াই-ফাই, knowledge center, ৪০০০ আসন বিশিষ্ট এসি অডিটরিয়াম, ১০০ টি অনলাইন স্মার্ট শ্রেণিকখ, প্রিমিয়াম সুবিধা সহ হোস্টেল, ATM, বইয়ের দোকান, ডাইনিং অপশন, ক্যাফেটেরিয়া, প্রেয়ার হল, জিম এবং আরও অনেক কিছু।

SRM বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত প্রায় ১০০ ভাগ শিক্ষার্থী প্রতি বছর TCS, Wipro, Cognizant, Infosys, Siemens এবং অন্যান্য আর অনেক কোম্পানি থেকে চাকুরীর সুযোগ পান। SRM বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী মিঃ শিভারামন California, USA তে উচ্চ বেতনে (২,০০,০০০$) কর্মরত রয়েছেন।

২০১৩ সালে SRM বিশ্ববিদ্যালয় NAAC ও MHRD কর্তৃক গ্রেডে A স্বীকৃত হয়েছে।

কেন SRM বিশ্ববিদ্যালয়?

  • SRM বিশ্ববিদ্যালয় ২০১৪-২০১৭ সাল অবধি ভারতের ১নম্বর ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় হিসেবে স্বীকৃতি পেয়ে আসছে।
  • বিশ্বসেরা MIT, Harvard, Oxford, Carnegie Mellon University, Stanford এর সাথে সরাসরি সম্পৃক্ততা রয়েছে।
  • SRM বিশ্ববিদ্যালয়টি বিশ্বসেরা প্রকৌশল কাউন্সিল ABET অনুমোদিত ভারতের দুটো প্রতিষ্ঠানের মধ্যে একটি।
  • চারতলা ভবন বিশিষ্ট ভারতের সবথেকে বড় লাইব্রেরি রয়েছে SRM এ।
  • SRM বিশ্ববিদ্যালয়ে ভারত ছাড়াও ৬৩ টি দেশের শিক্ষার্থী রয়েছে।
  • ৩৯৫ টির বেশি কোম্পানিতে শিক্ষার্থীদের চাকরির নিয়োগের সুযোগ দিচ্ছে।
  • ৬০৬৪ জন শিক্ষার্থী এক দিনে Cognizant, Infosys, TCS এবং Wipro এর মত স্বনামধন্য কোম্পানিতে নিয়োগ পেয়েছেন।

বর্তমানে SRM বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সকল সুযোগ্য শিক্ষার্থীদের ৩৫% স্কলারশিপ প্রদান করছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটঃ www.srmuniv.ac.in
আমাদের facebook এ অনুসরণ করুনঃ http://www.facebook.com/srmadmissions/

এছাড়াও যোগাযোগ করতে পারেনঃ ০১৮৩৯৯৫৯৮৭৯, ০১৭১২৫৭১০৯৮